রটে বটে ঘটে না | Rote Bote Ghote Na | Hanif Sanket | Eid-ul-Azha Natok 2022

Bangla Natok: রটে বটে ঘটে না | Rote Bote Ghote Na
Writer: Hanif Sanket – হানিফ সংকেত
Director: Hanif Sanket – হানিফ সংকেত
On air: ATN Bangla
On-air date: 1st day of Eid-ul-Azha 2022 (10 July 2022)
Time: 8:45PM
Production: Fagun Audio Vision – ফাগুন অডিও ভিশন

Facebook: https://www.facebook.com/HanifSanketFAV
Instagram: https://www.instagram.com/hanifsanketofficial/

হানিফ সংকেত এর এবারের ঈদের নাটক
রটে বটে-ঘটে না

প্রতিবারের মত এবারও ঈদের নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। নাটকের নাম ‘রটে বটে-ঘটে না’। প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি। বরাবরের মতো এবারও তার নাটকের নাম বেশ ব্যতিক্রমী এবং ছন্দময়। শুধু নামই নয়, তার গল্পেও পাওয়া যায় আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি নাটকে থাকে একটি সামাজিক বক্তব্য। যে কারণে হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি আকর্ষণ থাকে। ইদানিং কালের অধিকাংশ নাটকে বাবা-মা’কে খুঁজে পাওয়া না গেলেও হানিফ সংকেতের অধিকাংশ নাটকেই থাকে বাবা-মা’র চরিত্র। থাকে পারিবারিক ও সামাজিক চিত্র।
একটি পরিবারের একমাত্র সন্তান সম্পর্কে নানান রটনা এবং তা থেকে অনেক ঘটনার জন্ম নেয়। সমসাময়িক এই নাটকটির বিভিন্ন দৃশ্যে বন্যায় অসহায় মানুষের ভোগান্তি, আমাদের মূল্যবোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা ফুটে উঠেছে।
এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটক ‘রটে বটে-ঘটে না’ এর গল্প। নাটকটির ধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। প্রতিবারের মত এটিও একটি পরিবারকে কেন্দ্র করে-পারিবারিক গল্পের নাটক। যেখানে মা-বাবা, ভাই-বোন, দুলাভাইয়ের মতো পরিবারের প্রিয় চরিত্রগুলো রয়েছে।
নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ইরফান সাজ্জাদ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদ, জিল্লুর রহমান, জাহিদ শিকদার, মতিউর রহমান মতি, আনোয়ার শাহী, সাজ্জাদ সাজু, মোনালিসা দীপা, নজরুল ইসলামসহ আরো অনেকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। নাটকটি প্রচারিত হয় ঈদের দিন (১০ জুলাই-২০২২) রাত ৮:৪৫ মিনিটে, এটিএন বাংলায়।

সূচনা সংগীত…
কথা: মোহাম্মদ রফিকউজ্জামান
সুর: হানিফ সংকেত
সঙ্গীতায়োজন: মেহেদী
শিল্পী: পুলক অধিকারী ও রিয়াদ।

Subscribe to our channel and watch more episodes of Ityadi – ইত্যাদি and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.

#Eidulazhanatok2022 #hanifsanket #hanifsanketdrama #eiddrama #হানিফসংকেত #fagunaudiovision #ফাগুনঅডিওভিশন #fav #বাংলানাটক #ঈদুলআজহানাটক২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *