Hanif Sanket Eid ul-azha Natok – Juger Hujuge – যুগের হুজুগে – 2021

Bangla Natok: Juger Hujuge – যুগের হুজুগে 2021
Writer: Hanif Sanket – হানিফ সংকেত
Director: Hanif Sanket – হানিফ সংকেত
On air: ATN Bangla
On-air date: 1st day of Eid ul azha 2021
Time: 8:50PM
Production: Fagun Audio Vision

প্রতিবারের মত এবারও ঈদের নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি। বরাবরের মত এবারও তিনি নির্মাণ করেছেন পারিবারিক গল্পে সামাজিক বক্তব্য নির্ভর নাটক। নাটকের ছন্দময় নাম ‘যুগের হুজুগে’। হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি আকর্ষণ থাকে। কারণ আজকালকার নায়ক-নায়িকা নির্ভর নাটকের ভীড়ে হানিফ সংকেতের নাটক পরিবার কেন্দ্রিক হয় বলে সব শ্রেণী পেশার দর্শকদের কাছে তা গ্রহণযোগ্য হয়। একটি পরিবারের বাবা-মা, ছেলে-ছেলের বউ ও তাদের সন্তানকে নিয়ে গড়ে উঠেছে নাটকের গল্প।

আজকাল প্রযুক্তির অপব্যবহারের প্রভাবে পরিবারিক দ্বন্দ্ব, বাবা-মায়ের সঙ্গে সন্তানদের সম্পর্ক, পরিবারের সদস্যদের মধ্যে আবেগ-অনুভূতি-সম্মানবোধের অভাব লক্ষ্য করা যায়। বিশেষ করে মোবাইল ফোনে পাওয়া বিভিন্ন সুবিধার সার্বক্ষণিক ব্যবহারে পরিবারের সদস্যদের মধ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে নির্মাণ করা হয়েছে এবারের নাটক। নাটকটি ধারণ করা হয় ঢাকার ফাগুন অডিও ভিশনের নিজস্ব শ্যুটিং স্পটে। চিত্রগ্রহণ করেছেন খ্যাতিমান চিত্রগ্রাহক আনোয়ার হোসেন বুলু।

হানিফ সংকেত বলেন, ‘আমি নিয়মিত নাটক করি না। বছরে দু’টি নাটক নির্মাণ করি। তাই এমনভাবে নাটক নির্মাণের চেষ্টা করি, যাতে পরিবারের সবাই মিলে দেখতে পারেন। নাটকের গল্পের মাধ্যমেও সমাজের ক্ষতগুলোকে তুলে ধরতে চেষ্টা করি।’ তিনি বলেন, ‘প্রযুক্তির যেমন সু-যুক্তি আছে, তেমনি কু-যুক্তিও রয়েছে। অর্থাৎ কেউ বা নাচে যুগের তালে, কেউবা হুজুগেই নাচে, প্রযুক্তিকে কু-যুক্তিতে, ব্যবহারেও লোক আছে।’ প্রযুক্তির প্রভাবে সম্পর্কের কি অবনতি ঘটে সেসব বিষয়ই নাটকটিতে তুলে ধরতে চেষ্টা করেছি।’

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, মীর সাব্বির, সারিকা সাবরিন, সুভাশিষ ভৌমিক, শামীম, সিমরিন লুবাবা, নজরুল ইসলাম, বিণয় ভদ্রসহ আরো অনেকে। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন এ. পি. শুভ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। প্রচারিত হবে ঈদের দিন রাত ৮:৫০ মিনিটে, এটিএন বাংলায়। পরিবেশিত হবে কেয়া কস্মেটিকস্ লিমিটেড এর সৌজন্যে।

Subscribe to our channel and watch more episodes of Ityadi – ইত্যাদি and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.

#ঈদুলআযহা #Natok #বাংলানাটক #হানিফসংকেত #HanifSanket #EidUlAzha2021 #যুগেরহুজুগে #আবুলহায়াত #দিলারাজামান #মীরসাব্বির #সারিকা #সারিকাসাবরিন #ঈদনাটক #ঈদেরনাটক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *