Aynabaji (আয়নাবাজি) Full Movie | Chanchal Chowdhury | Bangla new Movie 2016 | Collect by HBAR Edits

Aynabaji (Bengali: আয়নাবাজি pronounced [äɪ̯naːbäd͡ʒi]) is a 2016 Bangladeshi crime thriller film directed by Amitabh Reza Chowdhury and produced by Gousul Alam under the banner of Content Matters Production. The film stars Chanchal Chowdhury, Masuma Rahman Nabila and Partha Barua in lead roles. It is the director Amitabh Reza’s first feature film. It was released on 30 September 2016. It is considered a milestone of Bangladeshi films in recent times. It was remade into the Telugu language film Gayatri.
———————————————————————————————————————————
আয়নাবাজি ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত একটি বাংলাদেশী অপরাধধর্মী থ্রিলার চলচ্চিত্র। ছবিটির পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও প্রযোজক কনটেন্ট ম্যাটারস লিমিটেড। ছবির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন গাউসুল আলম শাওন ও অনম বিশ্বাস। এই চলচ্চিত্রে মূল চরিত্রগুলোতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা এবং পার্থ বড়ুয়া। কারাদণ্ডপ্রাপ্ত আসামীদের বদলে ভাড়ায় জেলখাটা আয়না (চঞ্চল), তার বান্ধবী হৃদি (নাবিলা) এবং ক্রাইম রিপোর্টার সাবেরের (পার্থ) জীবনের প্রেম-আনন্দ-বেদনা নিয়ে অপরাধ জগতের ছায়ায় এগিয়েছে চলচ্চিত্রটির কাহিনী।

চলচ্চিত্রটি ২০১৬ সালের ১৭ মে কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্ম বিভাগে প্রদর্শিত হয়।[৩] পরে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পায়। নভেম্বর মাসের ১২ থেকে ১৫ তারিখ মানহেইম-হেইডেলবের্গ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির ৪টি প্রদর্শনী হয়।[৪] দর্শক-সমালোচক উভয়ের কাছেই চলচ্চিত্রটি প্রশংসিত হয়। ১৯তম মেরিল-প্রথম আলো পুরস্কারে ছবিটি শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ ছয়টি বিভাগে পুরস্কারের জন্য মনোনীত হয় ও তিনটি বিভাগে পুরস্কার লাভ করে। এছাড়া ছবিটি সিয়াটল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালে শ্রেষ্ঠ চলচ্চিত্র এবং ১৬তম টেলি সিনে পুরস্কারে সেরা ছবির সম্মান লাভ করে।

২০১৮ সালের ৪ এপ্রিল ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ ঘোষণা করা হয়, এতে ৭টি পুরস্কার পায় এই চলচ্চিত্রটি।[৫]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *