Express Train 140 Speed In Bangladesh || বাংলাদেশের ১৪০ গতির এক্সপ্রেস ট্রেন…

#Express_Train

My Instagram Id : https://www.instagram.com/mdfizz02/
Kolkata To Jammu kashmir 750 Rs : https://youtu.be/Ft-EocTkUhw
Gulmarg Kashmir : https://youtu.be/a3e9qJXIxc8
Kashmir Sonmarg Vlog : https://youtu.be/IXktYSqTBqE

যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা গন্টায় ১৪০ কিলোমিটার বেগে ছুটে চলা ইন্জিনের সাথে ভারতীয় এলএইচবি কোচ নিয়ে ঢাকার উদ্দেশ্য ছুটে চলেছে আমাদের ট্রেনটি।
যুক্তরাষ্ট্র থেকে মোট ৪০ টি লোকোমটিভ ইঞ্জিন আমদানি করেছে বাংলাদেশ রেলওয়ে।
৩৩০০ হর্সপাওয়ার সম্পূর্ণ হওয়ায় সর্বচ্য গতি প্রতি ঘন্টায় ১৪০ কিলোমিটার এছারা আমেরিকার এই লকোমটিভ ইন্জিনের সামনে ও পিছনে সিসি ক্যামেরা যুক্ত এবং সম্পূর্ণ এসি। ঘন কুয়াসায় রাতের অন্ধকারে সামনের দিকে সপস্ট দেখার জন্য ব্যাবহার করা হয়েছে এলইডি লাইট।
চিত্রা এক্সপ্রেস ট্রেনটি প্রথম যাত্রা শুরু করে ৭ আগস্ট ২০০৭ সালে তবে চিত্রা নদীর নামানুসারে এর নামকরণ করা হয় চিএা এক্সপ্রেস।
যুক্তরাষ্ট্রের ইঞ্জিনের সাথে চিএা এক্সপ্রেস ১২টি বগি এলএইসবি/লিঙ্কি হফম্যান বুশ (এল এইচ কোচ হচ্ছে ভারতীয় রেলের যাত্রীবাহী কোচ যা জার্মানির লিঙ্কি-হফম্যান-বুশ উৎপাদন করেছে তবে বর্তমানে এই কোচের বেশিরভাগ ভারতের পান্জাব রাজ্যর কাপুরথালাতে অবস্থিত রেল কোচ ফ্যাক্টরিতে (আরসিএফ) উৎপাদিত।

তবে বাংলাদেশের সব এক্সপ্রেস গুলোতে কোচ গুলোর আলাদা আলাদা নাম থাকে এবং এর সিটের সিস্টেম ও ভিন্ন যেমন কোচের মধ্যে রয়েছে, এসি বাথ, এসি চেয়ার, শোভন চেয়ার, সিনিগ্ধা, পাওয়ার কার, খাবার গাড়ি ও গার্ড ব্রেক।
এবং প্রতিটি কোচের সাথে টইলেট
এসি কোচের সাথে ইংলিশ টইলেট কমড সুবিধা। তবে এই ট্রেনের টিকিট ৪০০ থেকে ১৭০০ টাকা প্রযন্ত।

এয়ারকন্ডিশন কেবিন দিনের বেলায় এই কোচ ফার্স্ট ক্লাস সিট হিসেবে ব্যাবহার করা হয়। এটি ২ও ৪ সিটের হয়ে থাকে নিচের সিট লোয়ার বার্থ ও উপরেরটি আপার বার্থ প্রতিটি কেবিনে চার্জার সিস্টেম ল্যাপটপ টেবিল বড় উইন্ডো যেখানে আপনি বাংলাদেশের প্রাকৃতিক পরিবেশ সুন্দর ভাবে উপভোগ করতে পারবেন এছারা ঘোমানোর জন্য পর্যাপ্ত যায়গা থাকে।
কেবিনগুলোতে সম্পূর্ণ নিজের বেডরুমের মত ফিল পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *