কালিয়াকৈর থেকে মাওনা | Mind Blowing Bike Journey | Bike Travel Vlog Bangladesh | Motovlog Bd |

আমি সাইফুল হিরক। ভ্রমণ করতে ভালোবাসি। ভালোবাসি বন জঙ্গল নদী পাহাড়ে হারিয়ে যেতে। আজকের ভ্লগটি মহেরা জমিদার বাড়ি থেকে ফেরার সময়ের। এতো চমৎকার একটি পথের দেখা যে পাব সেটি অকল্পনীয় ছিল আমাদের কাছে।

মহেরা জমিদার বাড়ি পিছনে ফেলে মিনিট পাঁচেকেই পৌঁছে গেলাম ঢাকা টাঙ্গাইল হাইওয়ে তে। এটা আমরা মোটামুটি সবাই জানি যে বর্তমানে ঢাকা টাঙ্গাইল হাইওয়ে খুবই চমৎকার ঝকঝকে চকচকে ফোর লেন বিশিষ্ট। সাই সাই করে গাড়ি চলছে। আগের ভ্লগে আমি খুব সুন্দর এক পথের কথা বলেছিলাম। এই হাইওয়েটিও অনেক চমৎকার তবে আমি বলবো আরো অনেক বেশি সুন্দর, অনেক বেশি চমকপ্রদ এক পথের কথা। আমাদের গন্তব্য ত্রিশাল ময়মনসিংহ। নতুন নতুন পথ এক্সপ্লোর করতে আমরা আনন্দ পাই। গত পর্বেই বলেছিলাম ফেরার সময় আমরা ভিন্ন পথে ফিরেছি। আমরা যাব কালিয়াকৈর থেকে মাওনা। এই পথে আমরা প্রথম যাচ্ছি।

কালিয়াকৈর থেকে মাওনা। এই এলাকায় অনেকটুকু অংশই শাল গজারের বন। গুগল আর্থে চোখ রাখলেই সেটা বোঝা যায়, সবুজে ভরপুর এই এলাকা। পথটাও তাই সবুজের বুক চিরে এঁকেবেঁকে চলেছে, কখনো উচু তো কখনো আবার একটু নিচু… চট্টগ্রাম বা সিলেটের পাহাড়ি রাস্তার ছোয়া আছে…

৩১ কিলোমিটার এই পথের ২০ কিলোমিটারের মতো শালবনের মধ্যে দিয়ে, রাস্তার দুপাশেই শালবন। রাস্তাটাও নতুন করা, বেশ মসৃন। আমরা যে পথ ধরে যাচ্ছি এর আশেপাশেই বেশ কিছু চমৎকার জায়গা আছে যেমন, ঢাকা রিসোর্ট, সফিপুর শুটিং প্লেস, নুহাশ পল্লী, সাফারি পার্ক, আরো বেশ কিছু রিসোর্ট আছে।

বাইকারদের জন্য এই রাস্তাটুকু খুবই চমৎকার, উপভোগ্য ও পছন্দসই হওয়ার কথা। মসৃন রাস্তা, ছোট ছোট বাক, উচু নিচু, আবার খুব বেশি গাড়ির ভীড়ও নেই। কিন্তু তাই বলে গাড়ির গতি কিন্তু নিয়ন্ত্রণের বাইরে নেওয়া যাবে না।

কালিয়াকৈর থেকে মাওনা | Mind Blowing Bike Journey | Bike travel vlog Bangladesh | Motovlog Bd |

Related tags:
কালিয়াকৈর থেকে মাওনা, কালিয়াকৈর টু মাওনা, কালিয়াকৈর থেকে মাওনা,কালিয়াকৈর টু মাওনা,বাইক টুর,বাইক ট্রাভেল,টাঙ্গাইল থেকে মাওনা,ঢাকা টাঙ্গাইল হাইওয়ে,সবচেয়ে সুন্দর রাস্তা,শালবন,ভাওয়াল,ভাওয়াল মির্জাপুর,সফিপুর শুটিং স্পট,বঙ্গবন্ধু সাফারি পার্ক,গাজীপুর,নুহাশ পল্লী,ঢাকা রিসোর্ট,ঢাকা টাঙ্গাইল মহাসড়ক,Dhaka Tangail Highway,Mawna – Kaliakair Rd,Kaliakair to Mawna,Mawna,Kaliakair,Gazipur,Mirzapur, ভালুকা থেকে টাঙ্গাইল, ভালুকা থেকে সফিপুর, মাওনা থেকে টাঙ্গাইল, মির্জাপুর থেকে মাওনা, মহেরা জমিদার বাড়ি থেকে মাওনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *