ABP Ananda Live: পদ্মভূষণ প্রত্যাখ্যান করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। Bangla News।

Buddhadeb Bhattacharya: পদ্মভূষণ প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য। মোদি সরকারের পদ্মভূষণ প্রত্যাখ্যান করলেন তিনি। পদ্মভূষণ প্রত্যাখ্যান নিয়ে জানালেন মীরা ভট্টাচার্য। ‘পদ্মভূষণ পুরস্কার নিয়ে আমি কিছুই জানি না। আমাকে এনিয়ে কেউ কিছু বলেনি। পদ্মভূষণ পুরস্কার দিয়ে থাকলে প্রত্যাখ্যান করছি’, বিবৃতি দিয়ে জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

Sandhya Mukherjee: মোদি সরকারের ‘পদ্মশ্রী’ প্রত্যাখ্যান করলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, দাবি পরিবারের। ‘বলেছি নেব না, মন চাইছে না’, এবিপি আনন্দকে জানালেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়।

BJP: বিজেপি থেকে সাময়িক বরখাস্ত জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি । আজ সাংবাদিক বৈঠক করেন বিক্ষুব্ধ দুই বিজেপি নেতা। জয়প্রকাশ মজুমদার বলেন, “অনেকেই আশায় বুক বেঁধেছিলেন, সামনের দিকে বিজেপি ক্ষমতায় আসতে চলেছে। বিজেপির এই উত্থানকে কয়েকজন নেতা ভালোভাবে মেনে নিতে পারছিলেন না। তখনই বাংলার বিজেপিকে দুর্বল করে দেখানোর একটা চেষ্টা শুরু হয়। বাইরে থেকে নেতা এনে বঙ্গ বিজেপিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা শুরু হয়। তখনই মনে হয়েছিল, এটা ঠিক নয়।” ক্ষোভ উগরে তিনি বলেন, “যারা বিজেপিকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন, তাদের অগ্রাহ্য করার চেষ্টা শুরু হয়। বাংলার বাইরের লোক আনার একটা প্রচেষ্টা শুরু হয়। বিজেপির এই চেষ্টাকেই অন্য দলেরা বহিরাগত বলে আক্রমণ শুরু করে। বহু বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে, নতুন কৌশলে তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে।”

ED: কয়লাকাণ্ডে আইনমন্ত্রী মলয় ঘটককে ফের ইডির (ED) নোটিস। কয়লাকাণ্ডে দিল্লির সদর দফতরে আইনমন্ত্রীকে তলব। ২ ফেব্রুয়ারি দিল্লিতে মলয় ঘটককে (Malay Ghatak) হাজিরার নোটিস। ‘জিজ্ঞাসাবাদে পাওয়া বয়ানের সঙ্গে অন্যদের বয়ানে অসঙ্গতি’, তাই ফের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব, খবর ইডি সূত্রে।

Jagdeep Dhankhar: মঙ্গলবার প্রজাতন্ত্র দিবস । তার আগে আজ রাজ্য বিধানসভায় বি আর অম্বেডকরকে শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে শ্রদ্ধা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকড় । ছিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । সেখানে দাঁড়িয়েই রাজ্য সরকারকে একের পর এক ইস্যুতে শাণিত আক্রমণ করে গেলেন রাজ্যপাল। বললেন, ‘পশ্চিমবঙ্গের অবস্থা অত্যন্ত ভয়ঙ্কর’। আগের মতোই আবারও বললেন , পশ্চিমবঙ্গে আইনের শাসন নয়, শাসকের শাসন চলছে। আবারও আক্রমণাত্মক ধনকড়ের মুখে রাজ্য সরকারের নিন্দা, ‘বাংলায় গণতন্ত্র বিপদের মুখে, ‘রাজ্যে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারেন না’। সেই সঙ্গে জানিয়ে দিলেন তাঁর কাছে হাওড়া পুরভোট নিয়ে কোনও ফাইল সইয়ের অপেক্ষায় পড়ে নেই। মুখ খুললেন সৌগত রায়ের অভিযোগ নিয়েও।

Post Poll Violence: ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় আদালতে রিপোর্ট পেশ রাজ্যের গঠিত সিটের। মুখবন্ধ খামে রিপোর্ট পেশ সিটের । ‘মানবাধিকার কমিশনের বিশেষ কমিটির কাছ থেকে এসেছে ৬৮৯টি মামলা। তার মধ্যে ৪০টি মামলা দেওয়া হয়েছে সিবিআইকে । ৫৮৫ টি মামলায় চার্জশিট গঠন করেছে সিট। সিবিআইয়ের ফেরত পাঠানো দুটি মামলার তদন্ত চলছে। চার্জশিট পেশ হলেও বহু অভিযুক্ত এখনও ফেরার। তাদের গ্রেফতার করা সম্ভব হলে, আরও তথ্য পাওয়া যাবে।’ রিপোর্টে জানিয়েছে সিট, খবর সূত্রের।

Subhendu Letter: প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে রাজ্যের জেলাশাসকদের গরহাজিরা নিয়ে নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ট্যুইটারে তিনি লিখেছেন, ‘বৈঠকে রাজ্যের জেলাশাসকদের গরহাজিরা নিয়ে উদ্বেগ জানিয়ে নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছি। যদিও ২২ জানুয়ারির ওই বৈঠকে দেশের ১৯০টি জেলার জেলাশাসকরা অংশ নিয়েছেন ।আর কতদিন রাজ্যের শাসকদল বঞ্চনার অভিযোগে কেন্দ্রের দিকে আঙুল তুলে মানুষকে ভুল বোঝাবে? প্রায় ৫০ বছর ধরে এই অবস্থা চলছে।’

Weather Update: ফিরছে শীতের আমেজ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামীকাল থেকে রাতের তাপমাত্রা কমার সম্ভাবনা। সপ্তাহের শেষের দিকে শীতের আমেজ টের পাওয়া যাবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

#ABPAnandaLive #ABPAnanda #BanglaNews #BengalWeather #Winter #SuvenduAdhikari #NarendraModi #IndiaCovid #CoronaNewCases #JagdeepDhankhar #Assembly #BimanBanerjee #RepublicDay #SuvenduAdhikari #PostPollViolence #SIT #CBI #JoyprakashMajumdar #RiteshTiwari #BJP #MalayGhatak #ED
________________________________________________________________
Subscribe to our YouTube channel here: https://www.youtube.com/user/abpanandatv

About Channel:

ABP Ananda is a regional news hub that provides you with comprehensive up-to-date news coverage from West Bengal and all over India and World. Get the latest top stories, current affairs, sports, business, entertainment, politics, spirituality, and many more here only on ABP Ananda.

ABP Ananda maintains the repute of being a people’s channel. Its cutting-edge formats, state-of-the-art newsrooms commands the attention of million of Bengalis weekly.

Download ABP App for Apple: https://itunes.apple.com/in/app/abp-live-abp-news-abp-ananda/id811114904?mt=8
Download ABP App for Android: https://play.google.com/store/apps/details?id=com.winit.starnews.hin&hl=en

Social Media Handles:

Facebook: https://www.facebook.com/abpananda
Twitter: https://twitter.com/abpanandatv
Google+: https://plus.google.com/+abpananda

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *