Ityadi – ইত্যাদি | Hanif Sanket | Ramna Botomul episode 2011 | Fagun Audio Vision

Ityadi – ITTADI – ইত্যাদি | Hanif Sanket – হানিফ সংকেত | Ramna Botomul (ঢাকা রমনা পার্ক) episode 2011 | Fagun Audio Vision

Program name: Ityadi (ITTADI) – ইত্যাদি
Shooting place: Ramna Batamul of Dhaka
Writer: Hanif Sanket – হানিফ সংকেত
Director: Hanif Sanket – হানিফ সংকেত
Aired on: BTV and BTV World
Production: Fagun Audio Vision

This episode of Ityadi – ITTADI – ইত্যাদি was recorded in front of Ramna Batamul in Ramna Park of Dhaka

The show was first aired on the screen of Bangladesh Television (BTV) in April 29, 2011.

Ityadi was hosted, directed and scripted by Hanif Sanket.

রমনার বটমূলে ধারণকৃত ইত্যাদি
রচনা, পরিচালনা ও উপস্থাপনা: হানিফ সংকেত
প্রথম প্রচার: ২৯ এপ্রিল ২০১১
অনুষ্ঠানটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন

ইত্যাদি’র এই পর্বটি প্রথম প্রচারিত হয় বাংলা বছরের প্রথম মাস বৈশাখে অর্থাৎ ১৬ই বৈশাখ। আমাদের সংস্কৃতি ও সংগ্রামের ঐতিহাসিক স্থান হিসেবে রমনা বটমূল স্বগর্বে স্থান করে নিয়েছে। তাই ‘ইত্যাদি’র এই পর্বটির মূলমঞ্চ তৈরী করা হয়েছে রমনার বটমূলে। ইত্যাদি’র এই পর্বে রংপুর বেতারাঞ্চলে প্রতিষ্ঠিত লালমনিরহাট জেলার চন্দনপাট কালিস্থানে গড়ে ওঠা ‘বাল্যবিবাহ প্রতিরোধ আন্তর্জাতিক বেতার শ্রোতা ক্লাব’ এর উপর রয়েছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। এই ক্লাবের সদস্যগণ বেতারের অনুষ্ঠান শুনে জনকল্যাণমূলক কাজে ভূমিকা রাখেন। জামালপুর জেলার সরিষাবাড়ি থানার ১১০ বছরের বৃদ্ধ আব্দুল লতিফ ও তার ৮৩ বছরের পুরনো সাইকেলের উপর রয়েছে একটি চমৎকার প্রতিবেদন। যিনি এই বয়সেও তার সাইকেলে করে গ্রামে গ্রামে ঘুরে বেকার এবং অলস যুবকদের বিভিন্ন উপদেশ প্রদান করেন। রয়েছে বাঘেরহাটের ফকিরহাট থানার প্রচারবিমুখ লোকযন্ত্রশিল্পী নিখিল কৃষ্ণ মজুমদারের উপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। যিনি নিভৃত পল্লীতে থেকেও দেশীয় সংস্কৃতির চর্চা ও বিকাশের স্বার্থে কাজ করছেন। মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা, হানিফ সংকেত এর সুরে একটি ফোক গান গেয়েছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। টিভি পর্দায় যার প্রথম আত্মপ্রকাশ ঘটেছিলো ‘ইত্যাদি’র মাধ্যমেই। রয়েছে ওয়াসেক ও তার দল পরিবেশিত একটি দৃষ্টিনন্দন লোকনৃত্য।

এছাড়াও অনুষ্ঠানে রয়েছে যথারীতি দর্শক পর্ব, মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র পর্ব। এছাড়াও বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।

Subscribe to our channel Fagun Audio Vision and watch more shows of Ityadi and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.