Ityadi – ইত্যাদি | Hanif Sanket | Dhaka EPZ episode 2013 | Fagun Audio Vision

Ityadi – ITTADI – ইত্যাদি | Hanif Sanket – হানিফ সংকেত | Dhaka EPZ (ঢাকা ইপিজেড) episode 2013 | Fagun Audio Vision

Program name: Ityadi (ITTADI) – ইত্যাদি
Shooting place: Dhaka EPZ
Writer: Hanif Sanket – হানিফ সংকেত
Director: Hanif Sanket – হানিফ সংকেত
On air time: May 31, 2013
Aired on: BTV and BTV World
Production: Fagun Audio Vision

This episode of Ityadi – ITTADI – ইত্যাদি was recorded in Dhaka EPZ.

The show was first aired on the screen of Bangladesh Television (BTV) in May 31, 2013.

Ityadi was hosted, directed and scripted by Hanif Sanket.

ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকার অভ্যন্তরে ধারণকৃত ইত্যাদি

রচনা, পরিচালনা ও উপস্থাপনা: হানিফ সংকেত
প্রথম প্রচার: ৩১ মে ২০১৩
অনুষ্ঠানটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন

ইত্যাদি’র এই পর্বটি প্রথম প্রচারিত হয় ৩১ মে ২০১৩ সালে। এ মাসেরই শুরুর দিনটি ছিল ১লা মে অর্থাৎ মহান মে দিবস। আর তাই শ্রমজীবি মানুষের চেতনায় ভাস্বর এই দিনটিতে রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় প্রায় ৫০ হাজার শ্রমজীবি মানুষের উপস্থিতিতে এই অনুষ্ঠানটি ধারণ করা হয়। আর এই পর্বটি উৎসর্গ করা হয় শ্রমজীবি মানুষদের উদ্দেশ্যে। অনুষ্ঠান ধারণ উপলে ইপিজেডের শ্রমিকদের মধ্যে সেদিন এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। অবাক বিস্ময়ে তারা উপভোগ করেন তাদের প্রিয় ইত্যাদি তাদেরই কর্ম আঙ্গিনায়।

অনুষ্ঠানে শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবি শিল্পীরা। আর একটি গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। দর্শক পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-স্বর্ণযুগের স্বর্ণকন্ঠ মোঃ আব্দুল জব্বার এবং জনপ্রিয় গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর।

প্রতিবেদন পর্বে রয়েছে চট্টগ্রামের বোয়ালখালীর-আশীষ কান্তি মুহুরীর রক্তদান এবং কীটনাশকের বিকল্প নিয়ে একটি সময়োপযোগী প্রতিবেদন। দেশের রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকাগুলোতে মালিক-শ্রমিকদের মধ্যে চমৎকার সম্পর্ক এবং এখানে উৎপাদিত বিভিন্ন পণ্যের উপর রয়েছে একটি সচিত্র প্রতিবেদন। রয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর অধ্যাপক ও প্রাক্তন বিভাগীয় প্রধান ইকবাল মতিনের দুর্লভ রেকর্ড সংগ্রহের উপর আর একটি অনুসন্ধানী প্রতিবেদন।

রয়েছে যথারীতি মামা-ভাগ্নে ও নানী-নাতি পর্ব। এছাড়াও বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।

Subscribe to our channel Fagun Audio Vision and watch more shows of Ityadi and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.