Bangladesh Chhatra league Digital Crime

Latest videos about Islam and humanities
দীর্ঘ ২৭ বছর পর চট্টগ্রাম কলেজে অস্ত্র হাতে প্রবেশ করেছে ছাত্রলীগ। এতে চরম আতঙ্ক বিরাজ করছে দীর্ঘ ২৭ বছর ধরে শান্ত থাকা এ ক্যাম্পাসের শিক্ষার্থীদের মাঝে। অতংকিত চট্টগ্রাম কলেজের আশপাশের ব্যবসায়ীরাও। পুলিশের ভূমিকা নিয়েও চরম ক্ষোভ প্রকাশ করেছেন চকবাজার এলাকার বাসিন্দারা।

খবর নিয়ে জানা গেছে ১৯৮২ সালে চট্টগ্রাম কলেজে প্রকাশ্যে কোন কার্যক্রম চালায়নি ছাত্রলীগ। সর্বশেষ ১৯৮৯ সালে ছাত্রলীগ ক্যাম্পসে প্রবেশ করতে চাইলে সংঘর্ষ হয় ছাত্রশিবিরের সাথে। তখন ছাত্রশিবির ও ছাত্রলীগের একাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। তারপর থেকে আর ক্যাম্পসে প্রবেশ করতে পারেনি ছাত্রলীগ।

১৬ ডিসেম্বর বুধবার দুপুরে চট্টগ্রাম কলেজে ছাত্রশিবির ও ছাত্রলীগের সংঘর্ষের সময় ছাত্রলীগের একাধিক কর্মীদেরকে অস্ত্র হাতে পুলিশের সামনে মহড়া দিতে দেখা যায়। অভিযোগ ওঠে প্রকাশ্যে অস্ত্র হাতে তৎপরতা চালানোর পরও পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে অস্ত্রধারীদের পক্ষাবলম্বন করে। এতে আরও চরম আতঙ্কের সৃষ্টি হয়।

আরেক শিক্ষার্থী সানজিদা আক্তার জানান, চট্টগ্রামে ছাত্রলীগ নিয়ন্ত্রিত কমার্স কলেজ, সিটি কলেজ ও এমইএস কলেজের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। সেই ক্যাম্পাসগুলোতে প্রায়ই সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগ। কিন্তু আমাদের ক্যাম্পাসে এ ধরণের কোন পরিবেশ ছিল না। আজকের ঘটনায় আমরা খুবই আতংকিত। আগামী দিন থেকে কলেজে যেতে পারবো কিনা তাও জানিনা।

উল্লেখ্য, বুধবার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে শহীদ মিনারে ফুল দিতে যান। খবর পেয়ে শিবিরের নেতাকর্মীরা শহীদ মিনারের সামনে জড়ো হয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের সময় ছাত্রলীগ কর্মীদেরকে অস্ত্র হাতে দেখা যায়। সংঘর্ষের সময় পুলিশ অস্ত্রধারীদের আটক না করে উল্টো কলেজের সাধারণ শিক্ষার্থীদের আটক করে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *