⁴ᴷ⁶⁰প্রথম বারের মতো ইউরোপ থেকে বাংলাদেশ যাচ্ছি । Travel to Bangladesh from Europe for the first time

যারা প্রথম পর্ব মিস করেছেন তাদের জন্য লিংক নিচে দেওয় হলো,
বাংলাদেশ যাবার প্রস্তুতিঃ https://www.youtube.com/watch?v=T1usqSV1Yj4&t=348s

আজকের পর্ব শুরু করা যাকঃ
বিসমিল্লাহির রহমানির রহিম।
শুরু করছি মহান আল্লাহ্‌র নামে যিনি পরম করুনাময় এবং অত্যন্ত দয়ালু।

প্রথমবারের মতো বাংলাদেশ যাচ্ছি । আসলে নিজের কাছে খুবই আনন্দের একটা অনুভূতি ফিল করছিলাম। আসলে যারা আমার মতো দেশ সেড়ে বাহিরে বসবাস করে একমাত্র তারাই বুঝবে এই অনুভূতিটি। আসলে এটাই আমাদের ঈদ। যাবার দু মাস আগে থেকেই নিজের মধ্যে একটা ভালো লাগা কাজ করে। আর যেহেতু কাওকে না জানিয়ে বাংলাদেশ যাচ্ছি তাও আবার প্রথমবারের মতো তাহলে তো বুঝতেই পারছিন ব্যাপারটা আমার জন্য কতোটা সাংঘাতিক। যাই হোক এই আনন্দ আর এমন অনুভুতির কথা আসলে বলে বা লিখে প্রকাশ করতে পারবো না আর তা কোন ভাবেই সম্ভব না। আসলে সবাই সবার পরিবারকে অনেক ভালোবাসে আর তাদের সাথে এতো বছর পর মিলিত হবার স্বাদ টোটালি ডিফ্রেন্ট।
যাই হোক যাবার আগের দিন রাতে আমি শত চেষ্টা করেও ঘুমাতে পারি নাই। মনের মধ্যে খালি কিছু প্রশ্ন বার বার এসেছে আর তা হচ্ছে, সকাল হবে কখন? আর কতো দেরী? কেন রাত কাটছে না? আজ রাত এতো বড় কেন? কেন ঘুম আসছে না?
যাই হোক অবশেষে আমাদের ভোর হলো দোর খোলা হলো । আল্লাহ্‌র নাম নিয়ে সদা প্রস্তুত হয়ে যাই । দেখতে দেখতে আমাদের পিক আপ করার জন্য বাসার সামনের রোডে গাড়ীও চলে এলো । লাগেজ নিয়ে আল্লাহ্‌র নামে বিসমিল্লাহ্‌ বলে বেড়িয়ে গেলাম এয়ারপোর্টের উদ্দেশে। আমাদের গাড়ি চালকের সাথেও অনেক মজা করলাম যেতে যেতে । অবশেষে ২০ মিনিটের মাথায় এসে পৌঁছলাম এয়ারপোর্টে । গাড়ীর ভাড়া পরিশোধ করে দুটো লাগের ট্রোলি নিয়ে প্রবেশ করলাম এয়ারপোর্টের ভিতরে। ঢুকতে না ঢুকতেই অস্ট্রিয়ান এয়ারলাইন্স এর পরেই পেয়ে গেলাম আমাদের কাঙ্ক্ষিত সেই ফ্লাই এমিরাতের বোর্ডিং কাউন্টার। সেখান থেকে আমরা বোর্ডিং কমপ্লিট করে সকল লাগেজ জমা দিয়ে চারটা বোর্ডিং পাস নিয়ে চলে যাই পরবর্তী চেকিং এ এবং ইমিগ্রেশনে। যাই হোক হ্যান্ড লাগেজ এবং সাথে থাকা সকল জিনিস স্ক্যান মেশিনে চেকিং করে আমরা চলে যাই ইমিগ্রেশনে। সেখান থেকে ইমিগ্রেশন শেষ করে প্রবেশ করি এয়ারপোর্টের ডিউটি ফ্রী জোনে। আসলে আমাদের কেনা কাটা যথেষ্ট হয়েছে তাই সেখান থেকে আমরা আর কিছু কিনি নাই। হাটতে হাটতে চলে যাই আমাদের এমিরাতের লঞ্জে । সেখানে কিছুক্ষন অপেক্ষা করার পর এন্ট্রি গেইট খুলে দিল। আমরা আমাদের বোর্ডিং পাস দেখিয়ে প্রবেশ করি ভিতরে এবং এর পরেই আল্লাহ্‌র নাম বিসমিল্লাহ্‌ বলে প্রবেশ করি আমাদের সেই কাঙ্ক্ষিত বিমানে । বিমান বলতে কি দোতলা বিমান যা এয়ার বাস নাম পরিচিত এবং সমগ্র পৃথিবীতে এর সুনাম ব্যাপক। মডেল হচ্ছে ,
EMIRATES AIRBUS A380
আমার আসলে খুবই শখ ছিল এই বিমানে ওঠার । আল হামদুলিল্লাহ আল্লাহ্‌ তা পূরণ করেছে এজন্য আল্লাহ্‌ তায়লার কাছে শুক্রিয়া।
বিমানে ওঠার পর সিট খুঁজে বসে পরলাম । সিট আগে থেকেই অনলাইনে সিলেক্ট করে রেখেছিলাম এমিরাতের নিজস্ব এপ থেকে। বিমানে বসার পর আমাদের বিমানের যাবতীয় ইন্সট্রাকশক দেওয়া হলো আর আমরাও তা যথাযথ শুনে নিলাম । সীটবেল্ট বেঁধে নিলাম। একেবারে ঠিক সময়ে আমাদের প্ল্যান দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরু করলো। আমরাও আল্লাহ্‌র নাম নিয়ে যাত্রা শুরু করলাম । কারণ আমাদের প্রথমে যেতে হবে দুবাই এরপর সেখানে ট্রানজিট হিসাবে কিছুক্ষন স্টে করতে হবে এরপর সেখান থেকে আবার Emirates Boeing 777-300ER ধরে রউনা দিতে হবে বাংলাদেশের উদ্দেশে।
বিমানে সময় কাটাবার জন্য আমরা মুভি দেখা শুরু করলাম। আর বিমানের বাহিরের ভিউ নিয়ে কি বলবো , এক কথায় অসাধারণ। মেঘ গুলো মনে হচ্ছিল ভেসে ভেসে আমাদের প্ল্যান কে নিয়ে যাচ্ছে তার গন্তব্যে। আবার প্ল্যান যখন অনেক উপরে উঠে গেলে তখন নিচে দেখা মনে হচ্ছিল , মেঘের চাদর বিছিয়ে রেখেছে সমগ্র পৃথিবী জুড়ে। সুবহান আল্লাহ্‌!
মুভি দেখতে দেখতে খাবার চলে এলো । খাবার খেয়ে নিলাম । ভালো কথা এই EMIRATES এর সকল মাংস টাইপের খাবার হালাল তাই নির্দ্বিধায় খেতে পারেন। খাওয়া দাওয়া শেষ করতে করতে একেবারে রাত হয়ে গেলো। কিছুক্ষন পর পর এটা সেটা নিয়ে আসছিল প্লেনের ক্রু! প্রহমে পপকর্ন দিল । এর পর চকলেট আবার যেকোণ ড্রিঙ্ক । আমি অবশ্য দু বার ব্ল্যাক কফি পান করেছিলাম কেননা আমার মাথা কিছুটা পেইন করছিল। প্লেনের মধ্যে কিছুক্ষণ ঘুমিয়ে কাটালাম। দেখতে দেখতে চলে এলাম দুবাই । পাইলট এনাউন্স করছিল আর কিছুক্ষনের মধ্যেই দুবাই এয়ারপোর্ট লেন্ড করবে। কথা মতো একেবারে আলতো ভাবে লেন্ড করলো আমাদের বিমান দুবাই এয়ারপোর্টে। আল হামদুলিল্লাহ ।
আমরা আমাদের লাগেজ নিয়ে বেড়িয়ে পরি আমাদের সেই পছন্দের বিমান থেকে এবং প্রবেশ করি দুবাই এয়ারপোর্ট।
Now We are in DUBAI
আজ এই পর্যন্তই খুব শীঘ্রই আসছি পর্ব তিন নিয়ে । সেই অব্দি সবাই ভালো থাকবেন আর ভিডিও ভালো লাগলে অবশ্যই চ্যানেলের পাশেই থাকবেন আর হ্যাঁ দয়া করে SUBSCRIBE করতে ভুলবে না ।
আল্লাহ্‌ হাফেজ ।
#EuropeToBangladesh
#TravelToBangladesh
#FirstTimeInBangladesh
#বাংলাদেশ_যাচ্ছি_ইউরোপ_থেকে
#বাংলাদেশ_যাত্রা
#ইউরোপ_থেকে_বাংলাদেশ
#ইউরোপ_থেকে_দুবাই
#EuropeToDubai

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *