Ityadi – ইত্যাদি | Hanif Sanket | Jessore episode 2016

Popular TV show Ityadi – ITTADI is slotted to be on air on this Friday(18 November) on BTV and BTV World.

The show, directed, produced and anchored by Hanif Sanket, will go on air after the 8 PM news bulletin.

The upcoming episode of this famous show has been shot besides the bank of a pond at Jessore District Court. The shooting was held for four hours on November 5, starting from 6 PM .

This week, Ityadi aims to demonstrate the tradition and culture of Jessore district. This is the first time the filming of Ityadi is taking place in Jessore. The main focus of this episode will be a dance sequence performed by the cultural group of Jessore.

The main stage was constructed in accord with the Jessore Collectorate Building. There is an enriched and detailed report about thee history and heritage of Jessore; as well as an investigative report on the production and marketing process of Jessore’s Godkhali flower.

This episode featured the regular segments of Ityadi which included Mama-Bhagne, Nana-Naati, a foreign filmstrip dubbed in Bengali, a mail section, an audience round, live music, dance and plays.

There is also a foreign report on Palace of Versailles situated in France, where Bangladeshi legendary poet Michael Madhusudan Dutt used to reside in at one point of his eventful life.

Produced by Fagun Audio Vision and sponsored by Keya Cosmetics Limited, the art direction and stage planning of this upcoming episode was orchestrated by Mukimul Anwar.

যশোরে ইত্যাদি
প্রচার ১৮ নভেম্বর

আমাদের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক নিদর্শণ এবং পর্যটকদের জন্য আকর্ষণীয় দৃষ্টিনন্দন স্থানগুলোতে গিয়ে ইত্যাদির মূল অনুষ্ঠান ধারণ করা হচ্ছে দীর্ঘদিন থেকেই। ইত্যাদির এই দেশ পরিক্রমার ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে অবিভক্ত বাংলার প্রথম জেলা যশোরে। স্থাপত্য শৈলীর অনন্য নিদর্শণ দেশের সবচাইতে প্রাচীন যশোর কালেক্টরেট ভবন এর সামনে গত ৫ই নভেম্বর ধারণ করা হয় এবারের ইত্যাদি। ভবনের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মিত আলোকিত মঞ্চের সামনে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় গণমানুষের অনুষ্ঠান ইত্যাদি। ইত্যাদির ধারণ উপলক্ষে সেদিন যশোরে ছিল উৎসবের আমেজ। নিম্নচাপের কারণে সৃষ্ট গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করে অত্যন্ত সুশৃঙ্খলভাবে আমন্ত্রিত অতিথিরা একে একে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। কিছুক্ষণের মধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় অনুষ্ঠানস্থল। বৈরী আবহাওয়া সত্ত্বেও হাজার হাজার মানুষ আশেপাশের গাছ, পুকুর পাড় এবং ডিসি অফিসের দোতলার বারান্দায় দাঁড়িয়ে ইত্যাদির ধারণ উপভোগ করেন। ইত্যাদির এই ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা ০৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

শিকড় সন্ধানী ইত্যাদিতে সবসময়ই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচার বিমুখ, জনকল্যাণে নিয়োজিত মানুষ খুঁজে এনে তাদের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরা হয়। যাতে তাদের কাজ দেখে অন্যেরাও অনুপ্রাণিত হতে পারেন। এবারের পর্বে যশোরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে রয়েছে একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন এবং যশোরের গদখালীর ফুল উৎপাদন ও বাজারজাতকরণের উপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। গাইবান্ধার ফুলছড়ি উপজেলার একটি শিক্ষক পরিবারের উপর রয়েছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। যে পরিবারের প্রত্যেকেই নিজেরা শিক্ষা গ্রহণ করে অন্যকেও শিক্ষার আলোয় আলোকিত করার ব্রত নিয়েছেন। এবারের বিদেশী প্রতিবেদন করা হয়েছে ফ্রান্সের প্যালেস অব ভার্সাই এর উপর। একসময় যেখানে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত অবস্থান করেছেন।
এবারের ইত্যাদিতে মুল গান রয়েছে দু’টি। উল্লেখ্য ইত্যাদিতে সবসময় ভিন্ন আঙ্গিকে বিষয় ভিত্তিক গান প্রচার করার চেষ্টা করা হয়। সেই ধারাবাহিকতায় এবারের ইত্যাদিতে এই যশোরেরই সন্তান কবি ড. মোহাম্মদ মনিরুজ্জামানের লেখা একটি গানে কণ্ঠ দিয়েছেন আমাদের সঙ্গীত জগতের উজ্জ্বল নক্ষত্র মো‏হাম্মদ আব্দুল জব্বার। দীর্ঘদিন অসুস্থ থাকার কারণে টিভি পর্দায় অনুপস্থিত যশোরের সন্তান শিল্পী আকবরকে দেখা যাবে এবারের ইত্যাদিতে। যশোরকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামান লেখা ও আলী আকবর রূপু’র সুর করা একটি দলীয় সঙ্গীতের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন যশোরের অর্ধশতাধিক স্থানীয় নৃত্য শিল্পী।

এবারে যশোরকে ঘিরে করা প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকের মাঝখান থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। এবারের দর্শক পর্বের আমন্ত্রিত অতিথি ছিলেন যশোরেরই কৃতি সন্তান খ্যাতিমান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান। তারই লেখা ৪টি জনপ্রিয় গানের উপরে সাজানো হয়েছে দ্বিতীয় পর্ব। যা ছিল বেশ উপভোগ্য।

নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ। পরিচালকের সহকারী হিসাবে ছিলেন যথারীতি রানা সরকার ও মামুন মোহাম্মদ। সব শ্রেণী পেশার মানুষের প্রিয় অনুষ্ঠান ইত্যাদির আগামী পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে-এ প্রচারিত হবে ১৮ নভেম্বর, শুক্রবার রাত ৮ টার বাংলা সংবাদের পর। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মান করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্মেটিকস্ লিমিটেড।

Subscribe to our channel Fagun Audio Vision and watch more shows of Ityadi and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.